আলীকদম মাধ্যমিক শিক্ষক সমিতির ভ্রমণ ও পিকনিক সম্পন্ন


Momtaj Uddin Ahamad প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৪, ২০২৪, ১:৫৭ অপরাহ্ন /
আলীকদম মাধ্যমিক শিক্ষক সমিতির ভ্রমণ ও পিকনিক সম্পন্ন

আলীকদম মাধ্যমিক শিক্ষক সমিতির উদ্যোগে সীমান্ত সড়ক ভ্রমণ ও পিকনিক-২০২৪ গত শনিবার (৩ ফেব্রুয়ারি) সম্পন্ন হয়েছে। এ ভ্রমণ ও পিকনিকে উপজেলার মাধ্যমিক স্কুল ও মাদরাসার শিক্ষকরা স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মাধ্যমিক শিক্ষক সমিতির সদস্যদের মধ্যে ভ্রাতৃত্ববোধ এবং সাংগঠনিক কাঠামোকে শক্তিশালী করতে সমিতির নেতারা পিকনিকট ও সীমন্ত সড়ক ভ্রমণের উদ্যোগ নেন। ভ্রমণ ও পিকনিকে আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়, আলীকদম ইসলামিয়া দাখিল মাদরাসা, চৈক্ষ্যং আদর্শ উচ্চ বিদ্যালয়, নয়াপাড়া ছিদ্দিকিয়া দাখিল মাদরাসা, আবাসিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা অংশগ্রহণ করেন। পাশাপাশি উপজেলার প্রাথমিক শিক্ষা পরিবারের একাধিক শিক্ষকও অতিথি হিসেবে অংশ নেন।

শনিবার সকালে প্রেসক্লাব এলাকা থেকে ২টি জীপ এবং ৯টি বাইকযোগে শিক্ষকরা আলীকদম-কুরুকপাতা-পোয়ামুহুরী সড়ক এবং সীমান্ত সড়ক ভ্রমণে রওয়ানা হন।

যাত্রাপথে ও ফিরতিপথে সড়কটির দু’টি ভিউ পয়েন্টে যাত্রা বিরতী করা হয়। ভ্রমণরত শিক্ষকের টীমটি সীমান্ত সড়কে যাওয়ার পরিকল্পনা থাকলেও সীমান্ত সড়ক ঘেঁষে মিয়ানমারের আরাকান প্রদেশে যুদ্ধ চলমান থাকায় ৩০ বিজিবির পক্ষে ভ্রমণে নিষেধ করা হয়। পরে শিক্ষকদের অধিকাংশ পোয়ামুহুরী বাজার পরিদর্শন করেন এবং অনেকেই বাজার সন্নিহিত রূপমুুহুরী ঝর্ণা দেখতে যান।

দুপুরে পোয়ামুহুরী সড়কস্থ বিদ্যামনি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক ও অতিথিরা লাঞ্চ এবং গান পরিবেশ করেন। এরপর ফিরতে পথে পোয়ামুহুরী সড়কের ১নং ভিউ পয়েন্টে বেলুন ফুটানো প্রতিযোগিতা, র‌্যাফেল ড্র এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। খেলাশেষে ২৩ জন বিজয়ীর মাঝে পুরস্কার ও সান্তনা পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ সেলিমুল ইসলামের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক আজিজুল হাকিমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য দুংড়ি মং মার্মা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম ফারুক, মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হায়দার আলী, আলীকদম প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ, মাংতাই হেডম্যান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুংচাহ্লা মার্মা প্রমুখ।

শিক্ষকদের মিলন মেলার একাংশের ভিডিও:

https://web.facebook.com/momtaj.u.ahamad/videos/943010300516464