অবশেষে বদলী হলেন দুর্নীতির অভিযোগ উঠা আলীকদমের সেই ওসি


Momtaj Uddin Ahamad প্রকাশের সময় : অক্টোবর ১৮, ২০২৪, ৩:২৫ অপরাহ্ন /
অবশেষে বদলী হলেন দুর্নীতির অভিযোগ উঠা আলীকদমের সেই ওসি

বান্দরবানের আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার তবিদুর রহমানকে বদলী করা হয়েছে।

অসংখ্য নিরীহ মানুষকে থানায় ধরে নিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুর্নীতিবাজ এই ওসির বিরুদ্ধে গত ১৬ অক্টোবর ‘আলীকদমের জনসাধারণ’ ও ‘আলীকদম সচেতন ছাত্র জনতা’ নামে পৃথক দু’টি ব্যানারে প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনের পরদিন ১৭ অক্টোবর তার এ বদলীর আদেশ দেওয়া হয়।

পুলিশ হেডকোয়াটার্স এর পার্সোনেল ম্যানেজমেন্ট-২ শাখা’র প্রজ্ঞাপন (স্মারক নং- ১০১৫ তারিখ: ১৭/১০/২০২৪) এ বলা হয়, ‘জনস্বার্থে’ এ বদলী করা হয়। ওসি খন্দকার তবিদুর রহমানকে বান্দরবান জেলা থেকে স্পেশাল ব্রাঞ্চ (এসিব) ঢাকায় বদলী করা হয়।

‘আগামী ২১ অক্টোবরের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে ছাড়পত্র গ্রহণ করবেন। অন্যথায় ২২ অক্টোবর হতে তাৎক্ষণিক অবমুক্ত হয়েছেন মর্মে গণ্য হবেন।’

গত একবছর আগে খন্দকার তবিদুর রহমান আলীকদম থানার ওসি হিসেবে যোগদান করেন। যোগদানের কিছুদিন পর থেকে এসআই জামান ও এসআই মানুনসহ কয়েকজন অফিসারকে দিয়ে থানায় লোকজন ধরে নিয়ে টাকা আদায়ের অভিযোগ উঠে তার বিরুদ্ধে। নানান অজুহাতে নিরীহ মানুষকে থানায় আটক রেখে টাকা আদায়ের দুর্নীতির অভিযোগ এখন অহরহ পাওয়া যাচ্ছে।

৫ আগস্টের আগে তার আচরণে কট্টর আওয়ামীপন্থী পুলিশ কর্মকর্তা হিসেবে দেখা গেলেও সাম্প্রতিক সময়ে জাতীয়তাবাদী ছুরত ধরেছেন বলে জানা যায়।