আলীকদমে ওসির বিরুদ্ধে মানববন্ধন


Momtaj Uddin Ahamad প্রকাশের সময় : অক্টোবর ১৬, ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন /
আলীকদমে ওসির বিরুদ্ধে মানববন্ধন

থানায় ডেকে নিয়ে টাকা কেড়ে নেওয়ার অভিযোগ

এপিসি ডেস্ক:

মোটর সাইকেল চালককে থানায় ধরে নিয়ে ১ লাখ ৫০ হাজার ৫শ’ টাকা কেড়ে নেওয়ার অভিযোগে আলীকদম থানার অফিসার ইনচার্জের (ওসি) বিরুদ্ধে আইজিপি ও পুলিশ সুপার বরাবর অভিযোগ পাঠানোর পর এবার প্রতিকার চেয়ে মানববন্ধন করেছেন ভূক্তভোগীর পরিবার-পরিজন। বুধবার (১৬ অক্টোবর) বিকাল চারটায় আলীকদম প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

প্রাপ্ত অভিযোগ ও মানববন্ধনসূত্রে জানা গেছে, উপজেলার নয়াপাড়া ইউনিয়নের মোক্তার সর্দার পাড়ার মোঃ আমিনের ছেলে মোঃ জোহার একজন ভাড়ায় চালিত মোটর সাইকেলের চালক। গত মার্চ মাসের ৩ তারিখ সাড়ে তিন লাখ টাকা নিয়ে গরু কেনার জন্য আলী জোহার পোয়ামুহুরী পাহাড়ি এলাকায় যান। দুইলাখ টাকার গরু কিনে উপজেলা সদরে আসলে তাকে নয়াপাড়ার মিঠার দোকান এাকা থেকে থানায় ধরে নিয়ে যান থানার সাবেক সাব ইন্সপেক্টর মামুন। এসময় তাকে ওসির কক্ষে নিয়ে যাওয়া হয়।

আলী জোহার অভিযোগ করেন, এ সময় তার পকেটে গরু কেনার দেড়লাখ টাকাসহ সর্বমোট ১ লাখ ৫০ হাজার ৫শ’ টাকা ছিলো। এসব টাকা ওসির নির্দেশে টেবিলে রাখেন তিনি। পরে ওসি তাকে মারধর করে টাকাগুরি ওসি পকেটস্থ করেন। এর তাকে থানা হাজতে নেওয়া হয়। এদিন দিবাগত রাত ২টায় আলী জোহারের সম্বন্ধি শাহাব উদ্দিনের কাছ থেকে আরো ৫ হাজার টাকা নিয়ে তাকে ছেড়ে দেন এসআই মামুন।

মানববন্ধনে বক্তব্য দেন আলী জোহার, ফরিদুল আলম, গিয়াস উদ্দিন ও খোরশেদ আলম। তারা প্রত্যেকেই থানায় ধরে নিয়ে ওসির বিরুদ্ধে উৎকোচ আদায়ের অভিযোগ করেন। ‘আলীকদমের জনসাধারণ’ ও ‘আলীকদম সচেতন ছাত্র জনতা’র নামে পৃথক দু’টি ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানতে চাইলে থানার অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার তবিদুর রহমান বলেন, অভিযোগটি সত্য নয়। গত মার্চে জনৈক আলী জোহারকে একটি অভিযোগ তদন্তের জন্য থানায় আনা হয়েছিল। পরে তাকে ছেড়েও দেওয়া হয়। টাকা নেওয়ার বিষয়টি সাজানো।