৪৯০টি কম্বল বিতরণ: আলীকদমে শীতার্ত জনগণের পাশে ৫৭ বিজিবি


Momtaj Uddin Ahamad প্রকাশের সময় : জানুয়ারী ২২, ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন /
৪৯০টি কম্বল বিতরণ: আলীকদমে শীতার্ত জনগণের পাশে ৫৭ বিজিবি

প্রেস বিজ্ঞপ্তি:

বান্দরবান জেলার আলীকদম উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশ, আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি) কর্তৃক স্থানীয় অসহায়, দুঃস্থ এবং পাহাড়ী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে ৪৯০টি শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এ উপলক্ষ্যে সোমবার (২২ জানুয়ারি) ৫৭ বিজিবি’র ব্যাটালিয়ন সদরের ১ নম্বর জিপি গেইট সংলগ্ন ক্যান্টিনের পার্শ্বে কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেঃ কর্ণেল আকিব জাভেদ, পিএসসি।

জানা গেছে, আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি) কর্তৃক বিভিন্ন সময়ে স্থানীয় অসহায়, দুঃস্থ, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, পাহাড়ী বাঙালিদের মাঝে ত্রাণ সহযোগিতা দিয়ে আসছে। চলতি মৌসুমে শীত জেঁকে বসায় দরিদ্র জনগোষ্ঠী ছাড়াও  স্থানীয় ০৪টি এতিমখানা ও মাদ্রাসায় শীতের কম্বল বিতরণের উদ্যোগ নেয় ৫৭ বিজিবি। সোমবার বিজিবি অধিনায়ক কর্তক ব্যক্তি ও প্রতিষ্ঠানে ২২০টি শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়।

ইতোমধ্যে দূর্গম সীমান্তে অবস্থিত ০৮টি বিওপি এবং ০১টি চেকপোষ্ট কর্তৃক স্থানীয় পাহাড়ী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে ২৭০টি শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়। শীতবস্ত বিতরণ অনুষ্ঠানে ৫৭ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত এ্যাডজুটেন্ট, অন্যান্য পদবীর বিজিবি সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সোমবার কম্বল বিতরণ শেষে বিজিবি কমাণ্ডার লেঃ কর্ণেল আকিব জাভেদ, পিএসসি উপজেলার আশ্রায়ণ প্রকল্প এলাকা এবং তৎসংলগ্ন অসথু ত্রিপুরা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। এ সময় তিনি প্রধান শিক্ষক জয়নব আরা বেগমের কাছে বিদ্যালয়টি সার্বিক খবর নেন এবং শীতার্থ শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র অনুদান প্রদানের আশ্বাস দেন।

এ সময় প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ, রিপোর্টাস ক্লাব সভাপতি শুভরঞ্জন বড়ুয়া, যুগান্তর প্রতিনিধি জয়দেব এবং ইত্তেফাক প্রতিনিধি প্রশান্ত দে উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দেশপ্রেম, পেশাদারিত্ব, কর্তব্যনিষ্ঠা এবং দক্ষতার মাধ্যমে বান্দরবান জেলার আলীকদম এবং থানচি উপজেলায় ৫৭ বিজিব’র সদস্যগণ সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার পাশাপাশি বাংলাদেশ-মায়ানমার সীমান্তের ৮টি বিওপি’র অপারেশনাল কার্যক্রম চালাচ্ছেন। এলাকায় বিভিন্ন সময়ে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, নগদ অর্থ, বস্ত্র বিতরণ, শীতকালীন কম্বল বিতরণ এবং বন্যায় ক্ষতিগ্রস্থরে মাঝে ত্রাণ সামগ্রী বিতরণে অবদান রেখেছে বিজিবির এ ব্যাটালিয়নটি।