সন্ত্রাস ও জঙ্গি তৎপরতা সমাজ ও রাষ্ট্রের জন্য অভিশাপ’ -ইউএনও জাবের মোঃ সোয়াইব


Momtaj Uddin Ahamad প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৮, ২০২৩, ৩:৫৩ অপরাহ্ন /
‘<strong>সন্ত্রাস ও জঙ্গি তৎপরতা সমাজ ও রাষ্ট্রের জন্য অভিশাপ’ -ইউএনও জাবের মোঃ সোয়াইব</strong>

এপিসি ডেস্ক:

আলীকদম উপজেলা নির্বাহী অফিসার জাবের মোঃ সোয়াইব বলেছেন, সন্ত্রাস ও জঙ্গি তৎপরতা সমাজ ও রাষ্ট্রের জন্য অভিশাপ। মানবতার প্রতি চরম হুমকি। সন্ত্রাসের কোন ধর্মীয় ভিত্তি নেই। ইসলাম ধর্মে এটি ঘৃণ্যতম কাজ।

তিনি বলেন, ইমামদের বলতে হবে, ইসলাম হচ্ছে শান্তি ও সম্প্রীতির ধর্ম। তাই এর অনুসারীরা মানুষ হত্যা ও সম্পত্তি নষ্ট করতে পারবেনা।

সোমবার (২৮ ফেব্রুয়ারি)  আলীকদম উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে, ইসলামিক ফাউন্ডেশন আলীকদম উপজেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইমামদের করণীয়’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা ও ইমাম সম্মেলনে সভাপতির বক্তব্যে ইউএনও জাবের মোঃ সোয়াইব এ কথা বলেন।

এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুংড়ি মং মার্মা।

উপজেলা মসজিদের খতিব একেএম আইয়ুব খান এর সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় স্বাগত বক্তব্য দেন ইসলামী ফাউন্ডেশন আলীকদম উপজেলা শাখার ফিল্ড সুপারভাইজার মোজাম্মেল হক।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জামাল উদ্দিন, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মান্নান, ওসি (তদন্ত) মোজাফফর হোসেন, সদর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নাছির উদ্দিন ও আলীকদমে কর্মরত মসজিদের ইমামগণ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ইসলাম একটি পরিচ্ছন্ন ধর্মের নাম, ইসলামের দৃষ্টিতে ধর্ম, বর্ণ, নির্বিশেষে সব মানুষের প্রাণ, সম্পদ, মর্যাদা রক্ষা করা অত্যন্ত পবিত্র। রাজনৈতিক কারণে হোক বা অন্য কোন ব্যাপারে স্বাথর্সিদ্ধি ও আতঙ্ক সৃষ্টি করা ইসলামের নীতি নয়। বোমা বিস্ফোরণ, অপহরণ, ভয়-ভীতি বা গুপ্তহত্যার মতো জঘন্য কাজ হলো সন্ত্রাসবাদ, যা সভ্য সমাজের সাধারণ গ্রহণযোগ্য নয়। এটি আমাদের ইমাম সাহেবরা, মুসল্লিদের বুঝিয়ে বলতে হবে।