সংসদ নির্বাচন উপলক্ষে আলীকদমে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা


Momtaj Uddin Ahamad প্রকাশের সময় : ডিসেম্বর ২৪, ২০২৩, ৪:৩০ অপরাহ্ন /
সংসদ নির্বাচন উপলক্ষে আলীকদমে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

আলীকদমে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গণমাধ্যমকর্মীদের সাথে সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২২ ডিসেম্বর) বিকেলে উপজেলা সদরের দ্যা দামতুয়া ইন এর ওয়াটার ক্যাফেতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অংশেথোয়াই মার্মার সঞ্চালনায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী প্রকাশ বড়ুয়া।

এ সময় উপস্থিত ছিলেন আলীকদম প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ, রিপোর্টাস ক্লাবের সভাপতি শুভরঞ্জন বড়ুয়া, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জিয়াউদ্দিন জুয়েল, রিপোর্টাস ক্লাবের সাধারণ সম্পাদক জয়দেব প্রমুখ।

এছাড়াও স্থানীয় সাংবাদিকদের মধ্যে মোঃ শাহ আলম, প্রশান্ত দে, সুজন চৌধুরী, সুশান্ত তঞ্চঙ্গ্যা ও সুহৃদয় তঞ্চঙ্গ্যা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্টু এবং সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হবে। ৩০০নং পার্বত্য বান্দরবান আসনে আওয়ামী লীগের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং, এমপি একজন অসম্প্রদায়িক ব্যক্তিত্ব। তিনি বিগত সময়ে আলীকদম উপজেলাসহ পুরো বান্দরবান জেলায় অভূতপূর্ব উন্নয়ন কাজ সাধন করেছেন। তার যোগ্য নেতৃত্বের কারণে সম্প্রীতির বান্দরবানে বিশ্ববিদ্যালয়, কলেজ, রাস্তা-ঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, ব্রীজ-কালভার্ট, সাইক্লোন সেন্টার, অবকাঠামো, প্রশাসনিক ভবন, অফিস, ধর্মীয় প্রতিষ্ঠান, শতভাগ বিদ্যুৎয়ান, স্যানিটেশন থেকে শুরু করে এমন কোন খাত নেই যেখানে উন্নয়নের ছোয়া লাগেনি।

আলীকদম প্রেসক্লাব সভাপতি বলেন, বীর বাহাদুর উশৈসিং, এমপি পুরো বান্দরবান জেলার অভিভাবক। বান্দরবান জেলায় প্রেস-মিডিয়ার উন্নয়নে বীর বাহাদুরের অবদান অনস্বীকার্য। তবে তাঁর এ অবদান শুধুমাত্র জেলা সদরকেন্দ্রিক না করে উপজেলা পর্যায়েও যাতে প্রসারিত হয় সে জন্য তিনি প্রধান অতিথির মাধ্যমে দৃষ্টি আকর্ষণ করেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিন বলেন, অন্য কোন সরকারের আমলে আলীকদমের এত উন্নয়নের নজির নেই। বীর বাহাদুরের মাধ্যমে আলীকদমের দুর্গমতা জয় হয়েছে। আলীকদমের সীমান্ত এলাকা পর্যন্ত সড়ক পথ হয়ে গেছে। পাহাড়ের শিক্ষার প্রসার ঘটাতে আলীকদমে ২০ প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করা হয়েছে। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে তিনি ৩০০নং পার্বত্য আসনে নৌকার প্রার্থী বীর বাহাদুর উশৈসিংকে পুনরায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে এবং সরকারের উন্নয়ন কর্মকাণ্ড পত্রিকায় তুলে ধরার আহ্বান জানান।