সংবাদ সম্মেলনে চৈক্ষ্যং ইউপি’র চেয়ারম্যান জয়নাল আবেদীন : পৈত্রিক জমি গ্রাসে চক্রান্ত করছে প্রতিপক্ষরা’


Momtaj Uddin Ahamad প্রকাশের সময় : সেপ্টেম্বর ১১, ২০২৩, ৯:৪০ পূর্বাহ্ন /
সংবাদ সম্মেলনে চৈক্ষ্যং ইউপি’র চেয়ারম্যান জয়নাল আবেদীন : পৈত্রিক জমি গ্রাসে চক্রান্ত করছে প্রতিপক্ষরা’

প্রেসক্লাব ডেস্ক:

‘আমার পিতার জমি গ্রাস করার চক্রান্ত করছে প্রতিপক্ষরা। দীর্ঘদিনের ব্যবসায়িক এবং জনপ্রতিনিধিত্বের সুনাম নস্যাতে ষড়যন্ত্র করছে তারা।’ এমন দাবী করে সোমবার (১১ সেপ্টেম্বর) আলীকদম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন আলীকদম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের চেয়ারম্যান জয়নাল আবেদীন।

লিখিত বক্তব্যে ইউপি চেয়ারম্যান জয়নাল বলেন, রাজনৈতিক এবং সামাজিক কারণে কতিপয় স্বার্থান্বেষী ব্যক্তি আমার পিতা এবং আমার প্রতিপক্ষ হিসেবে কাজ করছে। আমি দীর্ঘসময় সুনামের সাথে চেয়ারম্যানে হিসেবে দায়িত্ব পালন করলেও আমার বিরুদ্ধে এ পর্যন্ত কোন প্রকার অভিযোগ কেউ উত্তাপন করতে পারেনি। শুধুমাত্র পিতার জমির দখল নিয়ে আমাকে সামাজিকভাবে নাজেহাল করা হচ্ছে।

চেয়ারম্যান জয়নাল বলেন, ‘আমার পিতা নুরুল কবির মেম্বারের জমিতে ২৮৭নং তৈন মৌজায় কয়েক বছর পূর্বে ৪৫০ নং হোল্ডিং এর জমিতে কেয়ারটেকার ছিলেন নিজাম উদ্দিন। সে এবং স্থানীয় আবু ছৈয়দ মিলে আমার বাবার নামীয় ৬০৪ নং হোল্ডিং এর জমি গ্রাসের চক্রান্ত করছে। এ ঘটনায় আবু ছৈয়দ গং আদালতে পরপর ৪টি মামলা করেন। এতে আমাকেসহ আমার পরিবারের ৪ জন থেকে ১৯ জন পর্যন্ত ব্যক্তিকে বিবাদী/আসামী করে হয়রানী করে আসছে। অথচ এ পর্যন্ত আমার পরিবার থেকে তার বিরুদ্ধে একটি মামলাও করা হয়নি।

তিনি দাবী করেন, আমার পিতার আমল থেকে আমার পরিবার এ উপজেলায় নেতৃত্ব দিয়ে আসছে। এলাকায় শিক্ষার পরিবেশ সৃষ্টির জন্য আমার পরিবার ‘চৈক্ষ্যং পাবলিক স্কুল এন্ড কলেজ’ সৃষ্টি করে জনকল্যাণে কাজ করে আসছে। এছাড়াও বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানে আমার পরিবার উল্লেখযোগ্য অবদান রেখে চলেছে। আমার রাজনৈতিক ও সামাজিক প্রতিপক্ষরা আমার পরিবারের প্রতি ঈর্ষান্বিত হয়ে এবং আমার দীর্ঘসময়কালের জনপ্রতিনিধিত্বে কোনরূপ দুর্নীতি-অনিয়ম প্রমাণিত করতে না পেরে আবু ছৈয়দ-নিজাম উদ্দিন গংকে দিয়ে একেরপর পর মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে আসছে।

৬০৪ নং হোল্ডিং এর ৫.০০ একর জমি থাকলেও আবু ছৈয়দ দুটি দলিল মূলে ৬ একর জমি কেনার দলিল সৃজন করেছেন। এই হোল্ডিংয়ে আমার পিতার নামে ৩ একর জমি রেকর্ড আছে। আবু ছৈয়দ গং আমার পিতার জমি দখল করে উল্টো মামলা-মোকাদ্দমায় জড়িয়ে আমাকে এবং পরিবার-পরিজনকে হয়রানী করছে।

তিনি বলেন, সম্প্রতি আমার বিরুদ্ধে কোন দুর্নীতির অভিযোগ নেই। সম্প্রতি আমার প্রতিপক্ষের চক্রান্তে আবু ছৈয়দ-নিজাম উদ্দিন গং সংবাদ সম্মেলন করে মিথ্যা বক্তব্য দিয়েছে। যা মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোতি। আমার বিরুদ্ধে আনীত এ অভিযোগসমুহ প্রমাণে প্রতপক্ষকে আমি চ্যালেঞ্জ জানাচ্ছি।