কেএনএফের সঙ্গে সব সংলাপ স্থগিত ঘোষণা শান্তি প্রতিষ্ঠা কমিটির


Momtaj Uddin Ahamad প্রকাশের সময় : এপ্রিল ৪, ২০২৪, ২:৫৬ অপরাহ্ন /
কেএনএফের সঙ্গে সব সংলাপ স্থগিত ঘোষণা শান্তি প্রতিষ্ঠা কমিটির

ইত্তেফাক প্রতিবেদন:

বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় ব্যাংক লুট ও অপহরণের পর কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সঙ্গে সব ধরনের সংলাপ ও যোগাযোগ বন্ধ করে দিয়েছে শান্তি প্রতিষ্ঠা কমিটি। সেই সঙ্গে এ ঘটনার জন্য নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে কমিটির সদস্যরা।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে বান্দরবান জেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কমিটির সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা সাংবাদিকদের এ তথ্য জানান। বৈঠকে শান্তি প্রতিষ্ঠা কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে বান্দরবান সদর শাখা, আলীকদম, লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলার ব্যাংকের সব কার্যক্রম চালু থাকলেও নিরাপত্তাজনিত কারণে থানচি, রুমা, রোয়াংছড়ি উপজেলায় সব ধরনের ব্যাংক কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এটা অব্যাহত থাকবে। আজ সকাল ১১টার দিকে সোনালী ব্যাংকের এজিএম ওসমান গনি এসব তথ্য নিশ্চিত করেছেন। 

এর আগে গত মঙ্গলবার রাত ৯টায় রুমা উপজেলার সোনালী ব্যাংক লুট করার চেষ্টা করে এবং পরে লুট করতে না পেরে ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। পরের দিন বুধবার বিকাল ৩টার দিকে এই শাখার ভোল্ট থেকে কক্সবাজার থেকে সিআইডি এসে অক্ষত অবস্থায় ১ কোটি ৫৯ লক্ষ ৪৬ হাজার টাকা বের করে।

এই ঘটনার রেশ কাটতে না কাটতেই গতকাল বুধবার দুপুরে আবার থানচি উপজেলায় অবস্থিত সোনালী ও কৃষি ব্যাংকে প্রবেশ করে কেএনএফ। এসময় তারা (কেএনএফ) দুই ব্যাংকের ক্যাশ থেকে মোট ১৭ লক্ষ ৪৫ হাজার টাকা লুট করে পালিয়ে যায়।