আলীকদমে সমন্বিত পুষ্টি কর্মপরিকল্পনা বিষয়ক কর্মশালা


Momtaj Uddin Ahamad প্রকাশের সময় : জুলাই ২৩, ২০২৩, ১:৪৮ অপরাহ্ন /
আলীকদমে সমন্বিত পুষ্টি কর্মপরিকল্পনা বিষয়ক কর্মশালা

প্রেসক্লাব ডেস্ক:

আলীকদম উপজেলার সমন্বিত পুষ্টি পরিকল্পনা উপলক্ষ্যে আলোচনা ও কর্মপরিকল্পনা চূড়ান্তকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি আলীকদম উপজেলা পরিষদ হলরূমে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও এসিল্যন্ড আরিফ উল্লাহ নিজামী।

কর্মশালায় বক্তব্য ও মতামত পেশ করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন, উপজেলা পরিবার পরিকল্পনার কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ বেলাল উদ্দিন আহমেদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ উম্মে সালমা, আলীকদম প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ প্রমুখ।

‘লিডারশীপ টু এনসিউর এডইকুইট নিউট্রিশান (লীন) প্রকল্পের আলীকদম উপজেলা কো-অর্ডিনেটর লাপ্রাড ত্রিপুরা আলীকদম উপজেলার পুষ্টি কার্যক্রমের অগ্রগতি, বর্তমান অবস্থা, অগ্রাধিকার সমস্যাসমুহ নিয়ে বিশদ তথ্যসম্বলিত বক্তব্য দেন।

তিনি বলেন, আলীকদম উপজেলায় ২০২৩-২০২৪ অর্থবছরের জন্য সমন্বিত পুষ্টি পরিকল্পনা উপলক্ষ্যে কর্মপরিকল্পনা চূড়ান্তকরণ করার লক্ষ্যে আজকের এই কর্মশালা।

তিনি উপস্থিত সরকারি কর্মকর্তা ও স্টক হোল্ডার প্রতিনিধিদের জ্ঞাতার্থে একটি কর্মপরিকল্পনার তথ্যচিত্র মাল্টিমিডিয়া কন্টেন্টের সাহায্যে উপস্থাপন করেন।

বক্তারা বলেন, বিগত বছরের বাস্তবায়িত প্রকল্প পরিকল্পনার সাথে সংগতি রেখে আগামী বছরের পুষ্টি পরিকল্পনা করতে হবে। তাছাড়া উপজেলার চারটি ইউনিয়নের মধ্যে সবচেয়ে দুর্গম কুরুকপাতা ইউনিয়নের বাসিন্দাদের এই পুষ্টি পরিকল্পনায় আনতে হবে।