আলীকদমে ওলামা মাশায়েখ ও মুসলিম জনতার বিক্ষোভ মিছিল


Momtaj Uddin Ahamad প্রকাশের সময় : অক্টোবর ৪, ২০২৪, ৯:৫৯ পূর্বাহ্ন /
আলীকদমে ওলামা মাশায়েখ ও মুসলিম জনতার বিক্ষোভ মিছিল

‘মহানবীর অবমাননা সহ্য করা হবে না’

এপিসি ডেস্ক:

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতীয় পুরোহিতের কটূক্তি এবং সেই বক্তব্যকে বিজেপির এক নেতার সমর্থন দেওয়ার প্রতিবাদে শুক্রবার (4 অক্টোবর) বিকেল 3টায় আলীকদমের বিভিন্ন মসজদি থেকে বিক্ষোভ মিছিল বের করেছে ওলামা মাশায়েখ ও মুসলিম জনতা। উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে কয়েক হাজার মুসল্লীর উপস্থিতিতে বর্ণিল র‌্যালী ও স্লোগানে রাজপথ মুখরিত হয়ে উঠে।

বিক্ষোভ মিছিলটি উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আলীকদম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মাওলানা আইয়ুব খানের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন আলীকদম ইসলামিয়া দাখিল মাদরাসার শিক্ষক মাওলানা আব্দুল হক, মুফতি মাওলানা শফিউল আলম, ফয়জুল উলুম মাদরাসার পরিচালক মাওলানা শিব্বির আহামদ ও মাওলানা ছলিমুল্লাহ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বিশ্ব মুসলিম নেতা ও মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর অপমান কোনো মুসলমান মেনে নিতে পারে না। বিগত দিনেও আমরা মেনে নেয়নি। ভবিষ্যতেও বিশ্ব মুসলিম গর্জে উঠবে। ভারতের ধর্মীয় প্রচারক রামগিরি রাসুল (সা.) এবং ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করেন। এতে সমর্থন দেন রাজ্যেরই বিজেপি বিধায়ক নিতেশ নারায়ণ। তাদের চরম মূল্য দিতে হবে। মুসলমানদের কলিজায় আঘাত করেছে তারা।

বক্তারা বলেন, ভারতের কিছু ধর্মীয় গুরু ও নেতা রাসূলের ইজ্জতের শানে চরম বেয়াদবী করেছে। সারাবিশ্বের মুসলমান নবী প্রেমে এক হয়ে পুরো বিশ্বে কঠোর আন্দোলন গড়ে তুলবে। রাসূল (সা.)-কে নিয়ে কটূক্তির সঙ্গে জড়িত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় নিয়ে শাস্তির ব্যবস্থা করতে হবে।

প্রতিবেদক: মমতাজ উদ্দিন আহমদ, সভাপতি, আলীকদম প্রেসক্লাব।