আলীকদমে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত


Momtaj Uddin Ahamad প্রকাশের সময় : জুলাই ১২, ২০২৪, ৯:২৫ পূর্বাহ্ন /
আলীকদমে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি

‘অর্ন্তভুক্তিমুলক উপাত্ত ব্যবহার করি, সাম্যের ভিত্তিতে সহনশীল ভবিষ্যৎ গড়ি’ প্রতিপাদ্যে আলীকদম উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে।

দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের সম্মেলন কক্ষে উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রবুজ বড়ুয়ার সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুরুকপাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্রাতপুং ম্রো, নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কফিল উদ্দিন ও আলীকদম প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ।

এফ.ডাব্লিও.এ উমেচিং চাক এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা ও পুরস্কার বিতরণী সভায় উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে পরিবার পরিকল্পনা কার্যালয়ে কর্মরতদের কাজের মূল্যায়নের ভিত্তিতে বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ অবদানের জন্য পরিবার পরিকল্পনার বিভিন্ন স্তরের দক্ষ কর্মীদের পুরষ্কৃত করা হয়।

বক্তারা বলেন, পরিকল্পিত জনসংখ্যাকে জনশক্তিতে রুপান্তরিত করতে সুস্থ ও সবল জাতি গঠনে সবার দায়িত্বশীল অংশগ্রহণ করতে হবে। পরিকল্পিত জনসংখ্যাই আগামীদিনের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অন্যতম হাতিয়ার। দেশের জনগণকে জনশক্তিতে পরিণত করে তাহলেই আমাদের প্রিয় মাতৃভূমি হবে আগামীর উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ।

এদিকে, পেশাগত জ্ঞান ও দক্ষতা, সততা, উদ্ভাবন, অভিযোগ প্রতিকারের সহযোগিতাসহ শুদ্ধাচার চর্চা বিষয়ক সূচকে সন্তোষজনক লক্ষ্যমাত্রা অর্জন করায় আলীকদম উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের এমওএমসি ডাঃ বেলাল উদ্দিন আহমেদ শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হন।

আলীকদম উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের এমওএমসি ডাঃ বেলাল উদ্দিন আহমেদ শুদ্ধাচার পুরস্কার লাভ করেন।

অপরদিকে, বান্দরবান জেলায় শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিকা মনোনীত হয়েছেন তৈন পরিবার কল্যাণ কেন্দ্রের মমতাজ বেগম। এ দু’জন কর্মকর্তাকে গত ১১ জুলাই জেলায় অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবসের সভায় শুদ্ধাচার পুরস্কার সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

বান্দরবান জেলায় শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিকা মনোনীত হয়েছেন তৈন পরিবার কল্যাণ কেন্দ্রের মমতাজ বেগম।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বিশ্ব জনসংখ্যা দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে আলীকদম পরিবার পরিকল্পনা বিভাগ উপজেলার চারটি ইউনিয়নের তিন দিনব্যাপী বিশেষ সেবা কার্যক্রম আয়োজনের করেছে।