আলীকদমে প্রথমবারে মতো অনুষ্ঠিত হচ্ছে ‘ইসলামী দাওয়াহ্ কনফারেন্স’


Momtaj Uddin Ahamad প্রকাশের সময় : এপ্রিল ২৪, ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন /
আলীকদমে প্রথমবারে মতো অনুষ্ঠিত হচ্ছে ‘ইসলামী দাওয়াহ্ কনফারেন্স’

প্রেসক্লাব ডেস্ক:

ইসলামী আদর্শের সুমহান বাণী আধুনিক উপায়ে সর্বস্তরের মানুষের মাঝে ছড়িয়ে দেওয়ার প্রত্যয়ে আলীকদম উপজেলায় ‘হামিউচ্ছুন্নাহ ফাউন্ডেশন’ নামের একটি সেবামূলক ইসলামী সংগঠনের আত্মপ্রকাশ হতে যাচ্ছে।

ইসলামের বিষয়ভিত্তিক আদর্শের বাণী ও শিক্ষা আধুনিক প্রজন্মের পাশাপাশি সর্বস্তরের মানুষের মাঝে ছড়িয়ে দিতে কাজ করবে সংগঠনঠি। পাশাপাশি পাহাড়ি এই উপজেলার শিক্ষা-চিকিৎসা ও সমাজসেবায় ইতোপূর্বে অভূতপুর্ব যাঁরা অবদান রেখেছেন তাদেরকে চিহ্নিত করে সম্মাননা স্মারক প্রদান করবে এ সংগঠন।

এ উদ্যোগের প্রথম অংশে থাকছে “ইসলাম দাওয়াহ্ কনফারেন্স’। এই কনফারেন্সটি অনুষ্ঠিত হবে আগামী ২৩ মে ২০২৪, নয়াপাড়া রূপমুহুরী রিসোর্ট কনভেনশন হলে।

এ লক্ষ্যে গত ২৩ মে রাতে চৌমুহুনী জামে মসজিদে একসভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিতির মধ্য থেকে নিম্নোক্ত ব্যক্তিরা অভিমত ব্যক্ত করেন।

অনুষ্ঠেয় সভায় অংশগ্রহণকারীরা বলেছেন, আলীকদমে এমন একটি প্রোগ্রাম হবে একেবারে প্রথম। এ অনুষ্ঠানটি স্বার্থক করতে উপস্থিত অনেকেই অর্থ ও শ্রম দিয়ে যতদূর সম্ভব সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন।

আলীকদম  প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদকে প্রধান উপদেষ্টা এবং উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মাওলানা একেএম আইয়ুব খানকে আহ্বায়ক, উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জমির উদ্দিন, আক্তার আহামদ ও পল্লী চিকিৎসক সরোয়ারকে যুগ্ম আহ্বায়ক ও মাওলানা বেলাল উদ্দিনকে সদস্য সচিব করে একটি আহ্বায়ক কমিটির প্রাথমিক রূপরেখা তৈরী করা হয়েছে।

২৪ এপ্রিল রাতে পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিট গঠনের সিদ্ধান্ত রয়েছে।